1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

১০ টি দাবি নার্সিং মহাপরিচালকের কাছে স্বানাপ নেতাদের

  • আপলোডের সময়ঃ সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
  • ৩৬০ বার দেখা হয়েছে।
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক আলম আরা বেগমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ)। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে অধিদফতরের সভাকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে স্বানাপ নেতৃবৃন্দ নার্সিং পেশায় বিরাজমান বিভিন্ন গুরুত্বপূর্ণ দাবিনামা তুলে ধরেন এবং সেগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য মহাপরিচালকের কাছে অনুরোধ জানান।

নার্সিং মহাপরিচালক তাদের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং যৌক্তিক দাবিসমূহ পূরণের যথোপযুক্ত উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন। তিনি নার্সিং সেক্টরের দুর্নীতি প্রতিরোধ ও দূরীকরণে শক্তিশালী উদ্যোগ গ্রহণ করবেন বলে মন্তব্য করেন। স্বানাপ নেতৃবৃন্দ উত্থাপিত ১০ দফা দাবিতে বলা হয়, নার্সিং সার্ভিসকে ধ্বংস করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র পরিলক্ষিত হচ্ছে। যেমন কারিগরি বাের্ড থেকে পেশেন্ট কেয়ার টেকনােলজি নামধারী নন নার্সদের নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল রেজিস্ট্রেশন প্রদানের পাঁয়তারা চলছে।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সংস্থাপন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সমস্বয়ে যৌক্তিক সমাধানকল্পে দিকনির্দেশনা রয়েছে। এই কার্যক্রমে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের পক্ষ থেকে মহাপরিচালকের জোরাল ভূমিকা রাখার জোর দাবি জানান তারা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পাসকৃত নার্সদের রেজিস্ট্রেশন পরীক্ষা ঝুলে রয়েছে। এসব নার্সের রেজিস্ট্রেশন পরীক্ষা গ্রহণে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর ও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি।যুগোপযােগী নিয়ােগবিধি প্রণয়ন ও বাস্তবায়নে মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা এবং নার্সিং সার্ভিসে প্রথম শ্রেণির পদগুলোতে পদােন্নতির সিদ্ধান্ত গ্রহণের দাবি।

আন্তর্জাতিক নার্সিং সার্ভিসের আদলে বাংলাদেশেও ব্যাপক বিষয়ভিত্তিক উচ্চশিক্ষিত নার্স বিদ্যমান, তাই অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে নার্স প্র্যাকটিশনার পদ সৃষ্টি ও পদায়নে মহাপরিচালকের আশু পদক্ষেপ কামনা।

কৃতজ্ঞতাঃ জাগো নিউজ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল