1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

সিলেকশন গ্রেডের পিছনের গল্প

  • আপলোডের সময়ঃ মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩৮০ বার দেখা হয়েছে।
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আওতাধীন সিনিয়র স্টাফ নার্সগণের বহুল প্রতিক্ষিত বকেয়া সিলেকশন গ্রেড আদেশ প্রকাশিত হয়েছে। ১০ জানুয়ারি ২০২০ রবিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নার্সিং সেবা বিভাগ-১ এর সিনিয়র সহকারী সচিব মো. মেজবাউল হোসেন স্বাক্ষরিত তিনটি আদেশে যথাক্রমে ২০ জন ১৪০৮ জন এবং ১৫৭০ জনের সিলেকশন গ্রেড মঞ্জুর করা হয়।

বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়ন করতে দীর্ঘ দিন কাজ করে আসছে স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) সহ অন্যান্য নার্স সংগঠনগুলো। ২০১৭ সালে স্বানাপ প্রতিষ্ঠিত হবার পরে তৎকালীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক কাজী মোস্তফা সরোয়ার, তন্দ্রা সিকদার, আলম আরা সবার দায়ীত্বকালীন সময়ে স্বানাপ বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়নের লক্ষ্য দেশব্যাপি কর্মসূচীর ডাক দেয়। বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়ন কমিটির আহবায়ক ছিলেন স্বানাপ সহ-সভাপতি হামিদা খানম ও সদস্য সচিব আওলাদ হোসেন। কমিটির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন স্বানাপ মহাসচিব ইকবাল হোসেন সবুজ। বর্তমান মহাপরিচালক সিদ্দিকা আক্তার ও পরিচালক আব্দুল হাই দায়িত্বে আসার পর সিলেকশন গ্রেড বাস্তবায়ন বাস্তবে রুপ নেয়।

এ ব্যাপারে ইকবাল হোসেন সবুজ বলেন, স্বানাপ সর্বপ্রথম বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়নের উদ্যোগ নেয় এবং কোনো প্রকার চাঁদা ছাড়াই নিজ খরচে সকল কাজ সম্পন্ন করে। দ্রুত কাজ সম্পন্ন হওয়ায় তিনি বর্তমান সরকারকে, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক, পরিচালক, কর্মচারীদের ধন্যবাদ জানান। এছাড়াও তিনি দেশের সর্বস্তরের নার্সদের ধন্যবাদ জানান।

এদিকে প্রকাশিত আদেশে ১৯৯৯ ও ২০০৩ সাল পর্যন্ত বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়ন করা হয়। তথ্যমতে ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত নার্সদের সিলেকশন গ্রেড এখনো বাস্তবায়িত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল