1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৩ পূর্বাহ্ন

পিরোজপুর নার্সিং ইনষ্টিটিউটে মিডওয়াইফারী শিক্ষার্থীদের প্রতি হুমকি সহ নানাবিধ দুর্ব্যবহার …..

  • আপলোডের সময়ঃ শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ২৭৫৮ বার দেখা হয়েছে।
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

নার্সিং ইন্সটিটিউট পিরোজপুর

সর্বসাধরনের দৃষ্টি আকর্ষনের জন্য জানানো যাচ্ছে যে, অত্র ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন মিডওয়াইফারী কোর্সের সকল ছাত্রীরা সকলের দ্বারা অবহেলিত,নির্যাতিত,অপমানিত, অত্যাচারীত।অত্র ইন্সটিটিউটের প্রতিটা মেয়ে উচ্চপদের কর্মচারী থেকে শুরু করে নিম্নেপদের কর্মচারীদের দ্বারা তাদেরকে শারিরীক ও মানসিকভাবে অত্যাচারীত হয়।অত্র ইন্সটিটিউটের শিক্ষিকারা মিডওয়াইফারী মেয়েদেরকে নিচু দৃষ্টিতে দেখে এবং অন্য ডিপার্টমেন্টের মেয়েদের সামনে অপমান করে। এবং প্রতিটা কথায় তাদেরকে ইয়ারলস করিয়ে দেয়ার হুমকি দেয় রিসেন্টলি তাদের খাবার বন্ধ করে দেয়ার হুমকি দেয়, এমনকি হোস্টেল থেকে বের করে দেয়ার কথা ও বলা হয়েছে।এখানে শিক্ষিকারা মিডওয়াইফারী মেয়েদের সংখ্যালগু থাকার কারণে তাদের সাথে দুর্ব্যবহার করে এবং পরিবার তুলে গালি গালাজ করে,অন্যায় না করলে সব দোষ তাদের ঘাড়েই চাপানোর চেষ্টা করে।তারা অত্র ইন্সটিটিউটে মিডওয়াইফারী মেয়েদের বোঝা মনে করে। এবং তারা বলে যে তোমরা আমাদের চার বছর ধরে মাথা খাচ্ছ,কেন যে মিডওয়াইফারী কোর্সটা এখানে আনা হয়েছে। অন্যদিকে নার্সিং ডিপার্টমেন্টে সংখ্যায় বেশি থাকায় সবসময় তাদের পক্ষ নেয়া হয়। অন্যান্য ইন্সটিটিউটের তুলনায় অত্র ইন্সটিটিউটের মিডওয়াইফারী মেয়েদের বেশি অপমানিত, ও নির্যাতিত করা হয়। তাহলে কী মাননীয় প্রধানমন্ত্রী এই মা ও শিশুদের জন্য মিডওয়াইফারী কোর্স চালু করে ভুল করেছে? নাকি আমরা মিডওয়াইফারী কোর্সে পড়তে এসে ভুল করেছি?

এমতাবস্থায় সর্বসাধানের দৃষ্টি আর্কষন করছি যাতে তারা সকলে আমাদের পাশে এসে দাড়ায় এবং এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেয়া হয়।

2 responses to “পিরোজপুর নার্সিং ইনষ্টিটিউটে মিডওয়াইফারী শিক্ষার্থীদের প্রতি হুমকি সহ নানাবিধ দুর্ব্যবহার …..”

  1. Maruf Hossain says:

    আপনারা যথাযথ পদক্ষেপ নিন, তবে বিষয়াদি গুলো বিবেচনা করে। কোনো পক্ষপাতিত্ত করে নয়। নার্সিং এবং মিডওয়াইফারি এ পেশাটা একটি বড় ভূমিকা রাখে, আর তাদের কাছ থেকে এমন নেক্কারজনক বার্তা সত্যি ই আশাহত করে। কতৃপক্ষ অবশ্যই কোনো বিবচনা করেই এর সুরহা জরবেন সেই আশা রাখছি। আশা করি কেবলমাত্র কোনো সোস্যাল মিডিয়ার স্ট্যাটাসের উপর ভিত্তি করে কোনো সিদ্ধান্ত নিবেন না।
    জয়টা সত্যের হোক।

  2. রুমা আক্তার says:

    মিডওয়াইফ রা শুধু পিরোজপুর নয় তাদেরকে সব ইন্সটিটিউটেই এমন লাঞ্ছনার শিকার হতে হয়। বিদেশীরা মিডওয়াইফদের কদর বুঝলেও বাংলাদেশে সাধারণ মানুষ বুঝে না।যখন দেখা যায় কোন শিক্ষক- শিক্ষিকা খারাপ আচরণ করে তখন মনে হয় যে মাননীয় প্রধানমন্ত্রী হয়তো ভুল করছে এটা চালু করে। আমার মতামত হলো যে সকল শিক্ষক- শিক্ষিকা মিডওয়াইফদের সাথে খারাপ আচরণ করবে তাদের এই পদ থেকে সরিয়ে দেয়া হউক। যারা এই পেশাকে সম্মান দিবে তাদের শিক্ষক-শিক্ষাকা হিসাবে নিয়োগ দেয়া হউক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল