1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন

ডিজিএনএম এর পরিচালক আবদুল হাই এর বিরুদ্ধে ষড়যন্ত্র

  • আপলোডের সময়ঃ বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৫০৩ বার দেখা হয়েছে।
ডিজিএনএন এর পরিচালক আবদুল হাই পিপিএ
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস’ সোসাইটি (বিবিজিএনএস) এর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবু এক বিবৃতিতে বলেন……

নার্সিং পেশার সকল তমসা দূরীকরণের একজন অগ্রনায়ক মোহাম্মদ আবদুল হাই পিএএ: উনার বিরূদ্ধে করা ষড়যন্ত্র রুখতে হবে:-

৩ রা জুন, ২০২০ ইং তারিখে, যুগান্তর পত্রিকায় , “নার্স বদলিতে অনিয়মের অভিযোগ” শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হয়। আমরা রিপোর্টে দেখতে পাই, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব বরাবর এক চিঠিতে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর প্রণীত সিনিয়র স্টাফ নার্স বদলির যে নিয়ম-নীতি তার তোয়াক্কা না করে উতকোচ গ্রহণের মাধ্যমে নবনিয়োগকৃত নার্সিং কর্মকর্তাদের সুবিধাজনক স্থানে বদলি করা হচ্ছে বলে অভিযোগ করেন। চিঠিতে আরো উল্লেখ আছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর সম্মানিত মহাপরিচালক জনাব সিদ্দিক আক্তার এবং পরিচালক (প্রশাসন, শিক্ষা ও প্রশিক্ষণ) জনাব আব্দুল হাই পিএএ উনারা অধিদপ্তরের বদলী সংক্রান্ত নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজেদের সুবিধার্থে অনেককে বদলি করেছেন উৎকোচ গ্রহণ করেছেন।

অপরদিকে আমরা দেখতে পাই, পরিচালক জনাব মোহাম্মদ আব্দুল হাই পিএএ, উনি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়তে লাল ফিতার দৌরাত্ম্য ভুলে, অত্যন্ত আন্তরিকতা ও সততার সাথে নার্সদের বেতন ভাতা সমস্যার সমাধান, নিয়মতান্ত্রিকভাবে মানবিক বিবেচনায় বিভিন্ন বদলি সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে মাত্র কয়েক ঘন্টায় সম্প্রতি ঈদ বোনাস সমস্যার সমাধান করেছেন। একইসাথে উনি নার্সদের বিভিন্ন আবেদনের মাধ্যমে নানাবিধ সমস্যার কথা শোনেন এবং দ্রুততার সাথে এসব সমাধান করেন। এজন্যই উনি নার্সিং কর্মকর্তাদের নিকট একজন অতি প্রিয় যোগ্য-দক্ষ প্রাণবন্ত অভিভাবক হিসেবে ইতোমধ্যেই পরিগণিত হয়েছেন।
সেকারণেই বোধহয় একদল অসাধু স্বার্থান্বেষী মহল যারা কিনা তাদের দালালী, নিয়োগ বাণিজ্য করতে পারছে না পরিচালক মহোদয়ের উপস্থিতিতে; তারাই উনার পিছু লেগেছে এবং তারা চেয়ে থাকে যে উনি যেন অধিদপ্তরে থেকে নার্সদের কল্যাণে কাজ করতে না পারেন। তাদের অপকর্মের পথ সুগম করতেই এই অপপ্রয়াস হতে পারে।

আমরা নার্সিং কর্মকর্তাবৃন্দ বিশ্বাস করি উনার উপস্থিতিতেই নার্সিং পেশার আমূল পরিবর্তন হয়েছে। বেতন ভাতা, নিয়োগ, বিভিন্ন বোনাস, বদলি পদায়ন এর মত সময়গ্রাহি সমস্যাগুলো উনি অত্যন্ত দ্রুততার সাথে আন্তরিকতার সাথে সমাধান করেছেন। উনার উপস্থিতিতে এ ধারা অব্যাহত থাকবে বলেই আমাদের বিশ্বাস। যত বাধা বিপত্তিই আসুক না কেন বাংলাদেশের সকল নার্সিং কর্মকর্তা উনাকে সত্যিকার অর্থেই নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে চায় এবং উনার আন্তরিক সেবা গ্রহণ করতে চায়।

সাধারণ সম্পাদক
বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস’ সোসাইটি (বিবিজিএনএস)

One response to “ডিজিএনএম এর পরিচালক আবদুল হাই এর বিরুদ্ধে ষড়যন্ত্র”

  1. ইয়াসমিনআক্তার says:

    নার্সিং পেশার উন্নয়নের ক্ষেত্রে বিরল দৃষ্টান্ত স্থাপন করছেন জনাব আব্দুল হাই পিএএ স্যার
    আপনার অবদান নার্স সমাজ কখনো ভুলবে না। আজ যারা আপনার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করছে আমরা এদের শাস্তির দাবি করছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল