1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন

খুলনা মেডিকেলে ‘ওয়ানস্টপ সার্ভিস’এখন ২৪ ঘণ্টা স্বাস্থ্য সেবায়

  • আপলোডের সময়ঃ সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৫২৫ বার দেখা হয়েছে।
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

নতুন নির্মিত আইসিইউ ভবনের নিচতলায় এ সার্ভিস চালু করার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলেও জানা গেছে।

রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দিতে ওয়ানস্টপ সার্ভিস চালু করতে যাচ্ছে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পর এটাই হবে দেশের তৃতীয় ওয়ানস্টপ সার্ভিস সেবা- এমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ

এ বিষয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, যে কোনো রোগীর প্রাথমিক পর্যায়ের সব চিকিৎসা সুবিধা নিয়ে খুলনা মেডিকেল হাসপাতালে চালু করা হচ্ছে ওয়ানস্টপ সার্ভিস। জরুরি রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা প্রদানে হাসপাতালের এ ইমারজেন্সি ওয়ানস্টপ সার্ভিসে থাকবে- ডিজিটাল এক্স-রে মেশিন, আল্ট্রাসনোগ্রাফি মেশিন, ইসিজি, প্যাথলজি ল্যাব, জরুরি অপারেশন থিয়েটারসহ ২০ শয্যার পর্যবেক্ষণ ওয়ার্ড।

ইনটেনসিভ কেয়ার ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসকসহ নার্স ও সাপোর্ট স্টাফ দেওয়া হচ্ছে ওয়ানস্টপ সার্ভিসে ।

তিনি আরো বলেন, ওয়ানস্টপ সার্ভিসে কার্ডিয়াক ও শ্বাসকষ্ট, বুকে ব্যথাসহ যে কোনো সমস্যা নিয়ে আসা রোগীদের তাৎক্ষণিক পরীক্ষা-নিরীক্ষাসহ প্রয়োজনীয় চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হবে। এছাড়াও, ফুসফুস ও হৃদযন্ত্রে পানি জমার মতো জটিল সমস্যার দ্রুত সমাধানে ইন্টারভেনশন চিকিৎসা সুবিধাও যুক্ত থাকছে এখানে।
মোর্শেদ বলেন, পাঁচশ শয্যার এ হাসপাতালে প্রতিদিন গড়ে প্রায় এক হাজার ৪০০ রোগী ভর্তি হন। এর মধ্যে নতুন রোগী থাকেন গড়ে দুই শতাধিক। পূর্ণাঙ্গ সুবিধার এ সার্ভিস চালু হলে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চাপ কমার পাশাপাশি রোগীদের ভোগান্তি অনেকটা কমে যাবে। এছাড়া নতুন আইসিইউ ভবনের দ্বিতীয়তলায় ক্যাজুয়ালটি বিভাগের জন্য প্রস্তুত করা হয়েছে বলে হাসপাতালের পরিচালক জানান।
তিনি বলেন, ক্যাজুয়ালটি বিভাগে আইসিইউ, প্রি-অপারেটিভ ও পোস্ট অপারেটিভ সুবিধা থাকছে। ইতোমধ্যে এ বিভাগের জন্য ১০টি শয্যা পাওয়া গেছে।চিকিৎসকের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দেওয়া হয়েছে।কয়েকজন চিকিৎসক পেলে এ বিভাগ চালু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল