1. sm.bright420@gmail.com : Asok Halder : Asok Halder
  2. paulsazal16@gmail.com : Sazal Paul : Sazal Paul
  3. rnshakil.cnc@gmail.com : Shafiul Shakil : Shafiul Shakil
  4. sm.bright22@gmail.com : Sujit Mandal : Sujit Mandal
  5. takiakhan109@gmail.com : Takia BSMMU : Takia BSMMU
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ পূর্বাহ্ন

আগামী ২০ তারিখের নার্সিং ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে আদালতে রিট

  • আপলোডের সময়ঃ রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ৩১৫০ বার দেখা হয়েছে।
বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে আদালতে রিট করেছে শিক্ষার্থীরা । সময়সূচি অনুযায়ী ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে যে সব শর্ত রয়েছে তার মধ্যে চারটি শর্ত বাতিল চাওয়া হয়েছে রিটে।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা বিজ্ঞপ্তি অনুযায়ী।

রোববার (৮ ডিসেম্বর) জনস্বার্থে শিক্ষার্থীদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট করেন। রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারির পরিচালক (ডিজি), চেয়ারম্যান (বিএনএমসি) ও রেজিস্ট্রার নিার্সিংকে বিবাদী করা হয়েছে।

আদালতে রিটকারী শিক্ষার্থীরা হলেন, লিজা হালদার, শামীমা আক্তার, ইসমাইল হোসেন, জান্নাতুল ফেরদৌস ও মাহমুদা আক্তার রুপা।

আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানান, ভর্তির শর্তাবলী নির্ধারণ করবেন বিএনএমসি কাউন্সিল। কিন্তু ২০১৬ সালের বিএনএমসি এর ধারা ৫ (চ) লঙ্ঘন করে ডিজি (নার্সিং) ২০১৯ সালের নার্সিং ভর্তির নতুন শর্ত আরোপ করে। ফলে রিট আবেদনকারী শিক্ষার্থীসহ হাজার হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষা থেকে বঞ্চিত হয়।

নতুন ভর্তির শর্তের মধ্যে দুইবারের বেশি ভর্তি পরীক্ষা দেয়া যাবে না। যদিও এর আগে তিনবার ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ ছিল। দুই পরীক্ষায় জিপিএ ৬ হতে হবে। যা আগে ছিল ৫.৫০। এছাড়া পাস নাম্বার ৪০ করা হয়েছে যা আগে ছিল ৩০। এর আগে জিপি-এর ওপর কোনো নম্বর ছিল না। কিন্তু এখন জিপি -এর ওপর ৫০ নম্বর যোগ করা হয়েছে। হঠাৎ শিক্ষার্থীদের ভর্তিতে শর্ত আরোপ করায় সংবিধানের অনুচ্ছেদ ২৬, ২৭, ২৮, ৩১ এবং ৪০ এর সঙ্গে সাংঘর্ষিক।

হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানান রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

সম্প্রতি সেবা পরিদফতর তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

প্রসঙ্গত বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ তারিখ ছিল ২৯ নভেম্বর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর সকাল ১০টায়।

3 responses to “আগামী ২০ তারিখের নার্সিং ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে আদালতে রিট”

  1. Borsha says:

    দরকার নাই! সব কিছুতে উন্নতী। সবাই মনে করে nursing এটা তে chance পাবা easy.kono qualification nai jader. Tarsus akana xm dei! Ai rules ta valo hoica… develop hocca Nusing profession… amio candidate bsc nursingr… Firsta Amaro Karaf lgcilo…but pora bBujlm Valoi korca…

  2. Safaeit Hossain Tosher says:

    সবকিছুই ঠিক আছে,বাট যারা ভোকেশনাল থেকে পাস করেই তারা ৪.৫০ পেয়ে গেসে,,,তারা তো তাহলে পাস মার্ক এর দিক দিয়ে এগিয়ে থাকবে,,,তাই সব কিছু ঠিক থাকলেও gpa মার্ক এর উপর নাম্বার দেওয়া ঠিক হয়নি।

  3. Koushik Kumar says:

    Sobi thik ase but exam ar tarik na pisanoi vlo because sobai 20 tarik exam Jane ek rokam preparation nisse.R Diploma ty GPA (6) point dak problem nai but SSC ty GPA point ar sate 4 gun kora HSC ty point ar sate 6 gun kore j number ta jodi total 50 number sarai jai sy somai ki kora hobe??

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত। বিডিনার্সিংনিউজ.কম
কারিগরি সহায়তায়- সুজিৎ মন্ডল